কালো বেড়াল


black cat images এর ছবির ফলাফল

জানো - ওরা সক্কলে আমায় বাজে বলে।
বলে -আমি নাকি কুৎসিত,কদাকার !
আমার চোখের মনি ড্যাব ড্যাব হয়ে জ্বলে।
ঠিক যেন গ্রীন সিগন্যাল -সবুজ বাতির !
তবুও ওরা কেউ চায় না -
আমি পার হয় সরকারি রাস্তা !

জানো -রাস্তাটা ওদের নিজেদের নয়,
তবু সারাক্ষণ প্রাণে আমার সংশয়।
জানি-ওদের মনে অন্য ভয় হয়-
আমি নাকি প্রতীক অলক্ষনতার,
আমি নাকি প্রতীক অমঙ্গলতার !

ট্রাফিক সিগন্যাল এ আমিও রাস্তা
পার হতে চাই ঠিক ওদেরই মতো।
গ্রীন সিগন্যাল হলেও
সবাই আছে নিশ্চল,ফাঁকা রাস্তার মাঝখানটা !
আমি পেরিয়ে এসেছি রাস্তা পারাপার করে
তারপর ও সব কিছু কেমন যেন থমকে !
ঘাড় ঘুরিয়ে দেখতেই পড়ল চোখে
সেই রেশারেশির দৃশ্য ,কে যাবে আগে
অমঙ্গলতা আজ আছে কার ভাগ্যে !

আজ আমি চুপচাপ ভাবি
আমার পারাপার ওদের সর্বনাশ,
বলতে পারো -কোন বই এর কোন পাতায় পাবো
এই সব কিছুর হিসেবনিকেশ ?





মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

মাতৃভাষা

কালবৈশাখীর আগমনে

মাতৃত্ববোধ