বিশ্বাসঘাতক

এক নিমেষে সব মায়া ছেড়ে,
তোমার কাছে এসেছিলেম দৌড়ে।
কলেজ প্রাঙ্গনে তুমি কতই না কান্ড বাঁধিয়েছিলে,
আমার বিমুখ মন তোমার পাগলামোর কাছে বন্দি হয়েছিলে।

হোস্টেলের সবচে ভালো বান্ধবীটার সঙ্গ ছেড়ে,
তোমার মধ্যে দিয়েছিলাম নিজেকে উৎস্বর্গ করে।
তারপর একদিন বিবাহের গন্ডিতে,
এক শুভ লগনে আবদ্ধ হয়েছিলাম দুজনে।

জানো আজো মনে পড়ে,
সেই দিনটা,ঘুরে ফিরে বারে বারে।
মনে পড়ে -আমাদের দুই জনের ভালোবাসা এলো,
আমাদের ছোট্ট ঘর আলোর রশ্মিতে ঝলসে উঠলো।

তারপর কি হলো তোমার কি জানি,
সেই যে আমরা সুদূর বিদেশে দিলাম পাড়ি,
তুমি কেমন আনমনা হয়ে যেতে,
সত্যি কত সহজে আমাকে বোকা বানাতে,
কত লুকোচুরি ই না খেলেছো দিনের পর দিন
ওই মেয়েটার সাথে।

আমি সত্যিই বোকা,কখনো টের ও পাই নি,
আমাদের বন্ধনের সুতোটা ঢিলে হচ্ছে একটু একটুখানি।
কয়েকটা বছর পর আমি অসহ্য হয়ে উঠলাম তোমার কাছে,
আমার সাথে আর ঘর করবে না -এই অভিযোগে,
তুমি ডিভোর্স ফাইল করে এলে,
এমন একটা সহজ নিষ্পাপ মেয়ের সাথে তুমি কেমন খেলা খেললে !


মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

মাতৃভাষা

কালবৈশাখীর আগমনে

মাতৃত্ববোধ