সময় আর লিখা




আর কোনো কবিতা নয় কোনো লেখা নয়,
এইভাবেই সময়টা শুধু হয় নয়ছয়। 
লিখা তুমি থেকো শুধু মনের মধ্যে ,এস না বাহিরে -
খালি আমার মন টাকে বিব্রত করো বারে বারে। 
তুমি বুঝে নিও তোমায় নিয়ে থাকলে ,
টাকা কড়ি কোনোটাই নাহি মিলে। 
লিখার নেই কোনো দাম আমার এই ব্যস্ত জীবনে। 
তোমায় নিয়ে থাকলে সংসার চলিবে কিভাবে ?
সময় টাও তো থেমে থাকে না লিখার কারণে ,
তাই তো রাতের ঘুমটাও কি লিখা তুমি কেড়ে নেবে ?
লিখা তুমিই সময় কে বোঝাবে সে যেন তোমার কথা রাখে মনে ,
গোধূলীবেলা চাকরীশেষে বাড়ি ফিরে চায়ের সাথে -
ঐটুকুই সময় শুধু তোমার ,লিখা আমি তখন তোমার সাথে।
চায়ের কাপের সাথে তোমারো হবে ছুটি ,কথাটা যেন মাথায় থাকে। 

লিখা তুমি শুধুই তো সব নয় ,আছে আমার পরিবার -
আর আছে চাকরি ,তারা তো আগে সবার। 
ওদেরকে সময় দেওয়ার পর ও  যদি থাকে কিছু সময়, 
তখন না হয় এস আমার কাছে ,থেকো আমার ছায়ায়। 

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

মাতৃভাষা

কালবৈশাখীর আগমনে

মাতৃত্ববোধ