স্বপ্ন


স্বপ্ন

অনেকগুলো স্বপ্ন পূরণ করে কিছু স্বপ্ন ব্যার্থ হয়ে
আরো কিছু নতুন স্বপ্ন কে পূরণ করার উদ্দেশ্যে
এখনো আমি হেঁটে চলেছি স্বপ্নের সাথে ,স্বপ্ন কে ভালোবেসে
আর স্বপ্ন দেখি স্বপ্ন পূরণ করে রওনা দেব কবে বিদেশে।

স্বপ্ন ছিল ভালোবাসায় ভরিয়ে দেব আমার বোন কে
কিন্তু সময় কাটাতাম না একটুও তার সাথে।
ভুলটা এখন বুঝতে পেরে ভুলের প্রায়শ্চিত্ব করে
উপায় নেই সময় কাটাবো তার সাথে নতুন করে।

এখন সে যে অতীত ,তাকে কি করে ফেরায়
তার আর আমার মাঝে শুধুই দেওয়াল।
এই ভুল থেকে শিখলাম -স্বপ্ন শুধুই দেখতে নেই
স্বপ্ন দেখলে তার পিছু ছাড়তে নেই।

এমনেই এক স্বপ্নের মুখে আমি,যাকে দিই না সময়
সবার আগে ভরিয়ে দিতে হবে তাকে ভালোবাসায়
কিন্তু সেই জটিল তত্ব ফর্মুলা কিছুই যে ঢোকে না মগজে
তবুও পিএইচডি টা কমপ্লিট করতেই হবে যে আমাকে।

জানি না কিভাবে  কোন পথে হাটবো আমি
যখনই তাকে  নিয়ে বসি আমি ,আঁখি শুধু ছলছল
শুধু   বলতে থাকি পার করে দাও ভগবান
দেখাও পথ ,পূরণ করে দাও আমার স্বপন।




মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

মাতৃভাষা

কালবৈশাখীর আগমনে

মাতৃত্ববোধ