কালবৈশাখীর আগমনে




picture of thunderstorm from window এর ছবির ফলাফল   picture of kalboishakhi এর ছবির ফলাফল
আজ আনন্দে ভরপুর আমার এই মন
তুমি বুঝবে না কি এর কারণ ।
আজ আমার প্রকৃতি আমার ঘরে ঢুকে গেছে
জানো- এসেছে খোলা জানালা দিয়ে,
আর ভিজিয়ে দিয়ে স্নিগ্ধতা রেখে গেছে-
আমার নরম বিছানাতে।

আজ প্রকৃতি আমার প্রেমে পড়েছে,
তুমি বুঝবে না আমার মনে কেন এত আনন্দ ঝরছে
প্রচুর গরমে বাতানুকুল চালিয়ে ঘুমন্ত ছিল
আমার শরীর-প্রকৃতি বাতানুকূলের ছিদ্র দিয়ে এসে,
দিয়েছে দোলা, জাগিয়েছে শিহরণ-
আমার মনে, আমার ক্লান্ত শরীরে।
সাথে সাথে খুলে গেল জানালা,
আজ আমি প্রকৃতির সাথে একদম একলা
কিন্ত মনে হচ্ছে পুরো ভুবন আমার সাথে।
মাঝে মাঝে ছুঁয়ে যাচ্ছে বৃষ্টি আমাকে।
কখনো বা ঝড়ো বাতাস আমার সাথে খেলছে ভালো,
আমার মাথার চুলগুলোকে করছে শুধু এলোমেলো।
একটা অসাধারন অনুভূতি জাগছে আমার মনে,
মনে হচ্ছে সাময়িক এর জন্য গোটা ভুবন আমার সাথে।

আজ জ্বলবে না কোনো কৃত্রিম আলো,
বিদায় জানায় কৃত্রিম হাওয়া কেও।
আজ প্রকৃতির চমকানো আলোতেই,ঘর হবে আলো
সেই আলোয় তোমায় আমায় লাগবে বেশ ভালো।
চল,জ্বালিয়ে দিই মাটির প্রদীপ ঘরের কোনায় কোনায় -
আজ প্রকৃতির সাথে আমরা নিজেদের কেও চলো সাজায়।

জানো,বাতাস আমায় কথা দিয়েছে
আজ নিশীথে থাকবে আমাদের কাছে।
বিজলি বলেছে-লাগবে না কোনো আলো,
আরো বলেছে সে রাখবে আমাদের ভালো,
মেঘ বলেছে পরবর্তী সকালে -
আটকে রাখবে সূর্যকিরণ কে,
আরো বলেছে ঘুম না ভাঙ্গলে
গুড়ুম গুড়ুম আওয়াজ পৌঁছে দেবে-
অন্তরের অন্তঃস্থলে।
বিরক্তি তে তুমি আমি উঠবো যখন জেগে
বৃষ্টি বলেছে ছিঁটিয়ে দেবে বৃষ্টির ফোঁটা তোমার আমার আঁখিতে
ধরপড়িয়ে বিছানা ছেড়ে উঠবো যখন
তুমি আমি একসাথে-
বাতাস বলেছে -"আমার ঝড়ে মিলিয়ে দেব তোদের দুজনকে"
তাইতো আজ অদ্ভুত এক আনন্দে উচ্ছসিত আমার মন
আর তুমি এখনো বুঝছো না কি এর কারণ ।






মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

মাতৃভাষা

প্রকৃতিই আমার ঘর